JEXPO VOCLET Admit Card

JEXPO এবং VOCLET 2019 এডমিট কার্ড প্রকাশ পেয়েছে, পরীক্ষার্থীরা এই পেজে উপস্থিত ডাইরেক্ট লিংক এর মাধ্যমে তাদের এডমিট কার্ডটি ডাউনলোড করতে পারবেন। ওয়েস্ট বেঙ্গল স্টেট কাউন্সিল অফ টেকনিকাল এডুকেশন এন্ড ভোকেশনাল এডুকেশন এন্ড স্কিল ডেভলপমেন্ট (WBSCTE) বোর্ড সারা রাজ্য জুড়ে অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠানে পলিটেকনিক, ইলেকট্রনিক্স এবং টেকনোলজি বিভাগে ডিপ্লোমা কোর্সে ভর্তির জন্য প্রবেশিকা পরীক্ষার ব্যবস্থা করে। এই প্রবেশিক্ষাটি JEXPO এবং VOCLET নামে পরিচিত। এই বছর পরীক্ষার তারিখ 30 মে 2019। এটি একটি পেন ও পেপার বেসড পরীক্ষা যেটি অফলাইনে পরিচালিত হবে। পরীক্ষার দিন সকল পরীক্ষার্থীকে তাদের এডমিট কার্ডের একটি হার্ড কপি নিয়ে উপস্থিত হতে হবে। বিনা এডমিট কার্ডে পরীক্ষায় বসতে দেওয়া হবেনা। JEXPO এবং VOCLET 2019 এডমিট কার্ড সম্মন্ধে আরো বিস্তারে জানতে নিচে দেখুন।

এখন চলছে: JEXPO এবং VOCLET 2019 এডমিট কার্ড প্রকাশ পেয়েছে। নিচে দেওয়া ডাইরেক্ট লিংক এর মাধ্যমে ডাউনলোড করুন।

JEXPO এবং VOCLET 2019 এডমিট কার্ড

যেইসব পরীক্ষার্থী আবেদন পত্র জমা দেওয়ার শেষ তারিখের আগে সঠিক পদ্ধতিতে এপ্লিকেশন ফী সহ আবেদনপত্রটি জমা দিয়েছে বোর্ড তাদের সকলের জন্য এডমিট কার্ড প্রকাশ করবে। এবং পরীক্ষার্থীরা কেবলমাত্র অনলাইনের মধ্যমেই তাদের এডমিট কার্ড টি ডাউনলোড করতে পারবে। JEXPO এবং VOCLET 2019 এডমিট কার্ড এর গুরুত্বপূর্ণ তারিখ সম্মন্ধে জানতে নিচের টেবিল দেখুন।

JEXPO VOCLET 2019 তারিখ
এপ্লিকেশন ফর্ম জমা দেওয়ার শেষ তারিখ 06 মার্চ 18 এপ্রিল 2019
JEXPO VOCLET 2019 এডমিট কার্ড প্রকাশ পাবে 03 এপ্রিল 10 মে 2019
JEXPO VOCLET 2019 পরীক্ষার তারিখ 28 এপ্রিল 30 মে 2019

এডমিট কার্ড: JEXPO এবং VOCLET 2019 এডমিট কার্ড ডাউনলোড করতে এখানে ক্লিক করুন

অফিসিয়াল ওয়েবসাইট: webscte.co.in

JEXPO এবং VOCLET 2019 এডমিট কার্ড ডাউনলোড করার পদ্ধতি

যারা এই বছর JEXPO অথবা VOCLET পরীক্ষায় অংশগ্রহণ করতে চলেছে তাদের জানানো হচ্ছে যে তাদের কেবলমাত্র অনলাইনেই এডমিট কার্ড টি ডাউনলোড করতে হবে। কিন্তু সকলে হয়তো এই বিষয়ে ওয়াকিবহাল নয়, তাইজন্য আমরা নিচে এডমিট কার্ড ডাউনলোড করার সংক্ষিপ্ত ও সহজ পদ্ধতি আলোচনা করেছি।

  • আপনারা দুই প্রকারে এডমিট কার্ডটি ডাউনলোড করতে পারবেন, এক হলো বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইটের মাধ্যমে এবং আরেকটি হলো এই পেজে দেওয়া ডাইরেক্ট লিংক এর মাধ্যমে যার সাহায্যে আপনারা খুব সহজেই এডমিট কার্ড টি ডাউনলোড করতে পারবেন।
  • লিংক টিতে ক্লিক ককরার পর স্ক্রিনে একটি নতুন উইন্ডো খুলবে, সেখানে আপনারা একটি ডাউনলোড এডমিট কার্ড এর সেকশন দেখতে পাবেন।
  • এরপর সেই সেকশনে আপনার নির্দিষ্ট কোর্স সিলেক্ট করুন (JEXPO / VOCLET) এবং সাথে সাথে আপনার এনরোলমেন্ট নম্বর / এপ্লিকেশন ফর্ম নম্বর প্রদান করে শুন্যস্থান পূরণ করার পর “Download Admit Card” অপসন টি ক্লিক করুন।
  • সবকিছু তথ্য সঠিকভাবে প্রদান করার পর আপনার এডমিট কার্ড টি স্ক্রিনে উপস্থিত হবে।
  • সবশেষে আপনার এডমিট কার্ড টি ভালোভাবে পর্যবেক্ষন করুন এবং একটি প্রিন্টআউট করে নিন।

JEXPO VOCLET 2019 : গুরুত্বপূর্ণ নির্দেশাবলী

  • প্রত্যেক পরীক্ষার্থীকে পরীক্ষার দিন তাদের এডমিট কার্ডের একটি হার্ড কপি নিয়ে উপস্থিত হতে হবে। এই এডমিট কার্ড ছাড়াও তাদের ফটো ID প্রমাণপত্র হিসাবে আধার কার্ড / ভোটার ID / পাসপোর্ট / ড্রাইভিং লাইসেন্স / প্যান কার্ড / মাধ্যমিক পরীক্ষার এডমিট কার্ড ইত্যাদির মধ্যে যেকোনো একটি তথ্য নিয়ে উপস্থিত হতে হবে।
  • পরীক্ষার্থীদের পরীক্ষার দিন অবশ্যই নীল / কালো বল পয়েন্ট পেন (Ball Point Pen) নিয়ে আসতে হবে।
  • পরীক্ষার হলে পরীক্ষার্থীদের গ্রাফ পেপার, log টেবিল, ক্যালকুলেটর, মোবাইল ফোন অথবা কোনোরকমের ইলেকট্রনিক্স গ্যাজেটস ব্যাবহারের নিষেধাজ্ঞা রয়েছে।
  • পরীক্ষার্থীদের তাদের OMR আনসার শিট এ কোনো রকম rough করতে অথবা লিখতে মানা করা হচ্ছে। এইসব কাজের জন্য প্রশ্নপত্র ব্যবহার করতে বলা হচ্ছে।
  • পরীক্ষার্থীদের পরিদর্শকঃ (invigilator) এর অনুমতি ছাড়া তাদের সিট অথবা পরীক্ষার হল থেকে চলে যেতে নিষেধ করা হচ্ছে।
  • শিক্ষার্থীদের তরফ থেকে পরীক্ষাহলে কোনোরকম অপ্রীতিকর ব্যবহার নিয়ম উলংগন ঘটলে সেই পরীক্ষার্থীর আবেদন এবং ভর্তি বাতিল হয়ে যেতে পারে।

JEXPO VOCLET 2019 রেজাল্ট

এই প্রবেশিকা পরীক্ষাটি ভালোভাবে সম্পন্ন হয়ে যাওয়ার পর বোর্ড সেই পরীক্ষার ফলও প্রকাশ করবে। রেজাল্ট টি সকল পরীক্ষার্থীদের জন্য মেরিট লিস্ট হিসাবে প্রকাশ করা হবে। কোনো পরীক্ষার্থীর জন্য আলাদা ভাবে রেজাল্ট প্রকাশ করা হবেনা অথবা rank কার্ড পাঠানো হবেনা। এই মেরিট লিস্ট এর উপর ভিত্তি করে পরীক্ষার্থীর কাউন্সেলিং এবং ভর্তি প্রক্রিয়া পরিচালনা হবে। এই রেজাল্ট প্রকাশ হওয়ার পর কোনো স্ক্রুটিনি বা রিভিউ এবং ইন্সপেকশন এর কোনো ব্যবস্থা নেই।

JEXPO এবং VOCLET

Leave a Reply